আইপিএলের ৫ ব্যাটসম্যান ২ ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছে

আইপিএল মানে ক্রিকেটপ্রেমীদের বিনোদনের সবচেয়ে বড় আসর। খুব শীঘ্রই শুরু হবে আসন্ন ২০২২ আইপিএলের মেগা নিলাম। এবার দশটি ফ্র্যাঞ্চাইজি দলকে লড়াই করতে দেখা যাবে এবং প্রতিটি দলে বড়োসড়ো পরিবর্তন দেখা দিতে পারে। এতে ক্রিকেটভক্তরা খুবই খুশি হয়েছেন। তবে এই প্রতিবেদনে বলা হয়েছে, আইপিএলের এমন ৫ ব্যাটসম্যান রয়েছেন যারা একটি নয়, দুটি ফ্রাঞ্চাইজির দলের হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন। এবার বিস্তারিত জেনে নেওয়া যাক:

১) ক্রিস গেইল:ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল কেকেআরের হয়ে আইপিএলে অভিষেক করেন এবং তিনটি ফ্র্যাঞ্চাইজি দল কেকেআর, আরসিবি ও পাঞ্জাব কিংসের হয়ে খেলেছেন। গেইল আইপিএলে অন্যতম সফল ক্রিকেটার। আইপিএল ক্যারিয়ারে তার মোট ৬টি সেঞ্চুরি রয়েছে। তিনি আরসিবির হয়ে ৫টি ও পাঞ্জাব কিংসের হয়ে ১টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। ২০১৩ সালে ক্রিস গেইল পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে সর্বোচ্চ ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন।

২) ডেভিড ওয়ার্নার:ডেভিড ওয়ার্নার আইপিএলে সর্বোচ্চ তিনবার অরেঞ্জ ক্যাপ জিতেছেন। দিল্লি ডেয়ারডেভিলস ও সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে তিনি দুটি করে সেঞ্চুরি করেছেন। দিল্লির হয়ে খেলার সময় কেকেআর ও ডেকানের বিপক্ষে সেঞ্চুরি হাঁকান। এরপর সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক হওয়ার পর কেকেআর ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

৩) শেন ওয়াটসন:অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার তিনটি ফ্র্যাঞ্চাইজি দলের অংশ ছিলেন এবং মোট চারটি সেঞ্চুরি করেছেন। তিনি রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংসের হয়ে দুটি করে সেঞ্চুরি হাঁকিয়েছেন। রাজস্থানের হয়ে খেলার সময় চেন্নাই সুপার কিংস ও কেকেআরের বিপক্ষে সেঞ্চুরি করেন। এরপর চেন্নাই সুপার কিংসের হয়ে রাজস্থান রয়্যালস ও সানরাইজ হায়দ্রাবাদের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

৪) সঞ্জু স্যামসন:ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসনও দুটি ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে সেঞ্চুরি করার তালিকায় রয়েছেন। ২০১২ সালে কেকেআরের হয়ে অভিষেক হয়। তারপর রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন। এরপর দুই বছর দিল্লিরও অংশ ছিলেন। সেইসময় রাইজিং পুনে সুপারজায়ান্টসের বিপক্ষে প্রথম সেঞ্চুরি করেন। এরপর রাজস্থান রয়্যালসে যোগ দিয়ে সানরাইজ হায়দ্রাবাদের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

৫) এবি ডি ভিলিয়ার্স:সম্প্রতি সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ৩৬০° খেলোয়াড় এবি ডি ভিলিয়ার্স। দীর্ঘদিন তিনি আরসিবির হয়ে বহু ম্যাচ জিতিয়েছেন এবং তার ব্যাটিংয়ের কারণে ক্রিকেট ভক্তরা মুগ্ধ হন। আইপিএলের প্রতিটি মরসুমে তিনি তার ব্যাটিংয়ের ধারাবাহিকতা বজায় রেখেছিলেন। ডিভিলিয়ার্সের নামে আইপিএলে মোট তিনটি সেঞ্চুরি রয়েছে। তিনি দিল্লির হয়ে খেলার সময় সিএসকের বিপক্ষে একটি সেঞ্চুরি করেন। এরপর আরসিবির হয়ে মুম্বাই ইন্ডিয়ান্স ও গুজরাট লায়ন্সের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

About রাসেল আহমেদ

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *