লড়াই করেই হারলো বাংলাদেশ

আন্তর্জাতিক হকিতে দক্ষিণ কোরিয়ার সাথে বাংলাদেশের সাফল্যের খাতা শূন্য। আগের তিনবারের মোকাবেলায় হজম করতে হয়েছে ২৩ গোল। চতুর্থবারের দেখায় বদলে যাওয়া বাংলাদেশকে দেখা গেল।জয় না আসলেও লড়াই করে হেরেছে লাল সবুজ জার্সিধারীরা। শুক্রবার এশিয়ান চ্যাম্পিয়ন্স হকিতে দক্ষিণ কোরিয়ার সঙ্গে ৩-২ গোলে হেরেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ভারতের কাছে নয় গোল হজম করেছিল আশরাফুল আলম শিবির। মওলানা ভাসানি স্টেডিয়ামে ম্যাচের অষ্টম মিনিটে আরশাদ হোসেনের ফিল্ড গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ২০১৩ সালের পর এই প্রথম দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গোল করে বাংলাদেশ।

দারুণ শুরুর পর বলের দখলদারিত্ব ধরে রেখে প্রথম কোয়ার্টারে দুটি ভাল সুযোগ তৈরি করেছিল স্বাগতিকরা। তৃতীয় সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় গোবিনাথান কৃষ্ণমূর্তির দল। গোল করার পর বলের দখল হারায় বাংলাদেশ। সুযোগ নিয়ে ম্যাচে ফিরে আসে কোরিয়া। ১৫ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে অতিথি দলকে সমতায় ফেরান জ্যাং জং ইয়োন। দ্বিতীয় কোয়ার্টার ছিল গোলশূন্য। এসময় বাংলাদেশ একটি পেনাল্টি কর্নার পেলেও তা গোলে পরিণত করতে পারেনি।

তৃতীয় কোয়ার্টারে দুটি পিসি পায় কোরিয়া। প্রথমটি প্রতিহত করেন বাংলাদেশ মিডফিল্ডার সারোয়ার হোসেন। পরেরটি বাইরে মেরে সুযোগ নষ্ট করে অতিথি দল। এ কোয়ার্টারও গোলশূন্য ছিল। চতুর্থ কোয়ার্টারে এসে কাঙ্ক্ষিত লিড পায় কোরিয়া। জি ও চিওনের গোলে স্কোরলাইন ২-১ করে অতিথি দল। ইয়াং জি হুনের হিট সার্কেলের মধ্যে থেকে ষ্টিকে দিক পরিবর্তন করে জালে পাঠান ২৭ বছর বয়সী জি ও চিওন। ৫৪ মিনিটে পার্ক চিও লিনের ফিল্ড গোলে স্কোরলাইন ৩-১ করে কোরিয়া। ৫৯ মিনিটে দ্বীন ইসলাম ইমন ফিল্ড গোল করে স্কোরলাইন ৩-২ করেন।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে সর্বশেষ তিন ম্যাচে বাংলাদেশ ২৩ গোল হজম করে। ২০১৩ সালের এশিয়া কাপে ৯-০, ২০১৪ সালের এশিয়ান গেমসে ৭-০ ও ২০১৭ সালে ঢাকা এশিয়ান গেমসে ৭-০ গোলে হারে বাংলাদেশ।

About রাসেল আহমেদ

Check Also

সন্তান যেন ফর্সা তাই বেশি বেশি আপেল খেতেন সানিয়া মির্জা

২০১৮ সালে ছেলে সন্তানের মা হন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। এতোদিন পর মির্জা পরিবারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *