ঘরের মাঠে ১০ জনের আর্সেনালকেও হারাতে পারলো না লিভারপুল

গতকাল ঘরের মাঠে ছিল আর্সেনাল ও লিভারপুরের লিগ কাপের সেমিফাইনালের ম্যাচ। প্রথম লেগের এই ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। ম্যাচের প্রথমভাগেই প্রতিপক্ষ দলে কমে গেলো একজন। অথচ এমন এক লড়াইয়েও জিততে পারলো না লিভারপুল। ১০ জনের দল নিয়েই জয়সম এক ড্র নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। ম্যাচের ২৪তম মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আর্সেনালের গ্রানিত জাকা। প্রতিপক্ষে একজন কম পেয়ে আক্রমণের পর আক্রমণ করেছে লিভারপুল। ৭০ শতাংশ বল দখলে রেখে মোট ১৭টি শট নেয় রেডরা। কিন্তু মাত্র একটি ছিল লক্ষ্যে। অন্যদিকে খেলোয়াড় হারিয়ে ডিফেন্সিভ হয়ে পড়া আর্সেনালেরও তিন শটে একটি ছিল লক্ষ্যে।

লিভারপুলের মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে পড়া আর্সেনাল ২৪তম মিনিটে ভুল করে বসে। নিজেদের ডি-বক্সের বাইরে দিয়োগো জোটার বুকে বুট দিয়ে আঘাত করে লাল কার্ড দেখেন জাকা। স্বভাবতই আর্সেনাল এরপর রক্ষণ বাঁচানোর কৌশল নিয়ে নেয়। একের পর এক আক্রমণ করেও গোলমুখ খুলতে পারেননি ফিরমিনো-জটারা। দ্বিতীয়ার্ধেও সেই ধারা চলেছে। খেলার ধারার বিপরীতে ৭১তম মিনিটে গিয়ে ভালো একটি সুযোগ পেয়েছিল আর্সেনাল। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে শট নিয়েছিলেন বুকায়ো সাকা, তবে সেটা রুখে দেন আলিসন।

৮৫তম মিনিটে দারুণ একটি সুযোগ নষ্ট করে লিভারপুল। বাঁ থেকে সতীর্থের ক্রস ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় পেয়েও হেড করতে পারেননি জটা। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফাঁকায় বল পেয়ে দূর থেকে উড়িয়ে মারেন মিনামিনো। পুরো ম্যাচেই লিভারপুলের আক্রমণভাগ ছিল এমন ছন্নছাড়া। তাই হতাশার এক ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে জার্গেন ক্লপের শিষ্যদের।

About raihan ahmed

Check Also

নেইমারের জীবনী-ঃ নিন্দুকদের দৃষ্টিভঙ্গি পাল্টে দিবে

ক্রিকেট ফুটবলে ঝেলোয়াড়দের বায়োগ্রাফী নিয়ে সিনেমা, ডকুমেন্টারি নতুন কিছু নয়। তবে এবার ব্রাজিলিয়ান তারকা নেইমারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *