দেশের জন্য আইপিএলকে না বললেন রুট

গতকালকেই শেষ হয়েছে ২০২২ সালের অ্যাশেজ সিরিজ। যেখানে ৪-০ ব্যবধানে সিরিজ হেরেছে জো রুটের নেতৃত্বাধীন ইংল্যান্ড। তবে ব্যাট হাতে আপন আলোয় উজ্জল ছিলেন ইংলিশ অধিনায়ক। অ্যাশেজ হারের পর সংবাদ সম্মেলন করেন রুট। সেখানে তাকে জিজ্ঞেস করা হয় আইপিএল নিলামে অংশগ্রহণ করবেন কি না বিষয়ে। তবে আইপিএলে খেলার সম্ভাবনা উড়িয়ে দিয়ে রুট বলেন, জাতীয় দলের জন্য এখনও অনেক কিছু করার আছে। তার জন্য শক্তি বাঁচিয়ে রাখতে হবে। যত দিন পারব দেশের জন্য এই ত্যাগ করে যাব। কারণ দেশের টেস্ট দলকে আমি খুব ভালবাসি। টেস্ট ক্রিকেটকে আমি খুব ভালবাসি।

যদিও ২০১৮ সালের আইপিএল নিলামে অংশ নিয়েছিলেন রুট। কিন্তু সেসময় কোনো দল পাননি ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক। রুট ছাড়াও আইপিএলে খেলেননি অ্যালিস্টার কুক, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রডের মতো ইংলিশ তারকারা। চলতি বছরের ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে হওয়ার কথা রয়েছে আইপিএলের মেগা নিলামের।

নতুন এই নিয়মে এক দলে সর্বোচ্চ চারজন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে দলগুলো। ফলে নিলামে উঠবে অনেক ক্রিকেটারের নাম। তাছাড়া আইপিএলে দলও বেড়েছে দুইটি। দল ব্যর্থ হলেও পরিসংখ্যানের হিসেবে টেস্টে ইংল্যান্ডের সফল অধিনায়ক রুটই। তার নেতৃত্বে সবচেয়ে বেশি ২৭ ম্যাচ জিতেছে দলটি। ইংলিশদের সবচেয়ে বেশি ৬১ টেস্টে নেতৃত্বও দিয়েছেন তিনি।

About রাসেল আহমেদ

Check Also

যদি ১১ জনই সেঞ্চুরি করে তাহলে তো রান ১১০০ হবে

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টের ৫ম দিনে ১ ঘণ্টা বাকি থাকতে চট্টগ্রাম টেস্ট ফলাফল ড্র। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *