লিটন দাস ভালোমানের একজন আন্তর্জাতিক ক্রিকেটার-ঃ রোডস

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক হয়ে এসেছেন রোডস। এই দলেই খেলবেন বাংলাদেশ ক্রিকেটের আলোচিত চরিত্র লিটন। গোটা ক্যারিয়ারে যেমন, তেমনি গোটা কয়েক মাসে নানাভাবে লিটনকে নিয়ে বাংলাদেশ ক্রিকেটে ছিল চর্চা। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এর আগে কিছুদিন ব্যাট হাতে তিনি ছিলেন ব্যর্থ। বিশ্বকাপের পর তুমুল প্রশংসা তিনি আদায় করে নিয়েছেন টেস্ট পারফরম্যান্সে। এবারের বিপিএলে তার দিকে আশাভরে তাকিয়ে কুমিল্লা। টুর্নামেন্ট শুরুর আগে দলের পরামর্শক রোডসের কথায়ও উঠে এলো লিটনের প্রসঙ্গ।

আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি লিটন করেছিলেন রোডসের কোচিংয়েই। ২০১৮ এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে চোখধাঁধানো সেই সেঞ্চুরির ইনিংসটি মনে করেই রোডস তুলে ধরলেন লিটন দাসের ক্যারিয়ারের আশা ও আক্ষেপের দিক।

“লিটন দাসকে আমার সবসময়ই স্পেশাল ক্রিকেটার বলে মনে হয়েছে। এখন সে আরও ভালো ক্রিকেটার। যেদিন আমার প্রথম মনে হলো, এই ছেলেটা ভালো ক্রিকেটার, সেটা হলো এশিয়া কাপ ফাইনালে (২০১৮) যখন সে শতরান করল। কঠিন কন্ডিশনে খুব ভালো প্রতিপক্ষের বিপক্ষে সেটি ছিল অসাধারণ এক ইনিংস। দুর্দান্ত খেলেছিল সে।”

“এখন সে আরেকটু ধারাবাহিক হয়েছে। সে বেড়ে উঠছে এবং আরও ভালো হচ্ছে। এটা ভালো ব্যাপার যে সে থেমে যায়নি। যে উচ্চতায় তার থাকা উচিত, এখনও সেখানে পৌঁছাতে পারেনি সে। আরও উঁচুতে উঠতে পারে সে। আরও উন্নতি করতে পারে। তবে এখন সে ভালোমানের একজন আন্তর্জাতিক ক্রিকেটার।”

About রাসেল আহমেদ

Check Also

যদি ১১ জনই সেঞ্চুরি করে তাহলে তো রান ১১০০ হবে

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টের ৫ম দিনে ১ ঘণ্টা বাকি থাকতে চট্টগ্রাম টেস্ট ফলাফল ড্র। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *