২০১৯ বিশ্বকাপে এক ম্যাচ বাদে প্রতিটি ম্যাচেই ভালো খেলেছিলা

বাংলাদেশ জাতীয় দলের সাবেক প্রধান কোচ স্টিভ রোডস এবার বিপিএলে এসেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক হিসেবে। তার সঙ্গে ফিরে এসেছে পুরনো কিছু কৌতূহলও। ২০১৮ সালের জুনে দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশের কোচ হিসেবে এক বছরে ভালোই সাফল্য পেয়েছিলেন রোডস। এমনকি ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ অষ্টম হলেও দলের ফলাফল নিয়ে শুরুতে সন্তুষ্টির কথা বলেছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসানও।

২০১৮ সালে দুই বছরের মেয়াদে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পান স্টিভ রোডস। তার আমলে বাংলাদেশ দল ভালোই সাফল্য পেয়েছিল। তবে সবকিছু এলোমেলো করে দিয়েছিল ২০১৯ বিশ্বকাপ। যদিও বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশ।

তবে এরপর ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানকে হারিয়ে ভালো কিছু করার ইঙ্গিত দিচ্ছিল টাইগাররা। কিন্তু নিউজিল্যান্ড এবং পাকিস্তানের বিপক্ষে হারের পর পয়েন্ট টেবিলের আটে থেকে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ শেষ করেছিল বাংলাদেশ। এর পরেই শুরু হয় ব্যাপক সমালোচনা।

আজ জাতীয় দলের এই সাবেক কোচ বলেন, “এটা এখন বলা ঠিক না কারণ এটা অতীত হয়ে গেছে। তবে আমি এতোটুকু বলতে চাই বিশ্বকাপের ম্যাচগুলো দিকে যদি আপনি দেখেন, আমরা পাকিস্তানের বিপক্ষে ম্যাচে বাদে প্রতিটি ম্যাচেই ভালো খেলেছিলাম”। ‌

“এমনকি ইংল্যান্ড এবং ভারতের বিপক্ষে ম্যাচে ও আমরা ভালো খেলেছি। বিশ্বকাপের আগে পরে আমরা খুবই ভাল ক্রিকেট খেলেছি। আমরা কিছু ভাল জয়ও পেয়েছিলাম। নিউজিল্যান্ডে ও বিশ্বকাপে ভাল করেছিলাম। তাই মানুষ যেমনটা খারাপ মনে করে আমি মনে করি না এতটা খারাপ ছিল।”

About রাসেল আহমেদ

Check Also

যদি ১১ জনই সেঞ্চুরি করে তাহলে তো রান ১১০০ হবে

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টের ৫ম দিনে ১ ঘণ্টা বাকি থাকতে চট্টগ্রাম টেস্ট ফলাফল ড্র। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *