মেসিকে বিশেষ উপহার দিলেন পোপ ফ্রান্সিস

ফুটবলের সুপারস্টার লিওনেল মেসি বিশেষ এক উপহার পেয়েছেন। আর্জেন্টিনার দারুণ ফুটবল ভক্ত পোপ ফ্রান্সিস, নিজের স্বাক্ষর করা একটি জার্সি মেসিকে উপহার দিয়েছেন বলে সোমবার ভ্যাটিকানের স্পোর্টস অ্যাসোসিয়েশন জানায়। প্যারিস সেইন্ট-জারমেইনের সম্মুখভাগের খেলোয়াড় মেসি, নিজের স্বাক্ষর করা এক সেট জার্সি, ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্স-এর মাধ্যমে, গত অক্টোবরে পোপকে পাঠান। সুস্থ হয়ে এই রোববার আবারো মাঠে নেমেছেন মেসি।

অক্টোবরের সেই ঘটনার সময় ফ্রান্সের বিশপ ইম্যানুয়েল গোবিলিয়ার্ড মেসিকেও আরেকটি জার্সি উপহার দেন। জার্সিটি ছিল, পৃথিবীর ক্ষুদ্রতম দেশ ভ্যাটিকানের, অ্যাথলেটিকা ভ্যাটিকানা দলের হলুদ রঙের জার্সিটি। অ্যাথলেটিকা ভ্যাটিকানা দলটি একই সাথে একাধিক ক্রীড়ায় পারদর্শী।

গোবিলিয়ার্ড টুইটারে বলেন, মেসি আমাকে বলেন যে এমন একটি উপহার তার কাছে কতটা গুরুত্বপূর্ণ। আমরা একসাথে প্রার্থনাও করি। গোবিলিয়ার্ড, ২০২৪ সালে প্যারিসে অলিম্পিক গেমসে পোপের প্রতিনিধিত্ব করবেন।

অ্যাথলেটিকা ভ্যাটিকানা ফেসবুকে জানায়, রোমান ক্যাথলিক চার্চের প্রধান ৮৫ বছর বয়সী পোপের হাতে লেখা এই স্বাক্ষরটি সাতবার ব্যালন ডি অর জয়ী মেসির জন্য ‘আশীর্বাদস্বরূপ’।পোপ ফ্রান্সিস আর্জেন্টিনার বুয়েনোস আইরেস ফুটবল দল সান লরেনজোর বিশাল ভক্ত। ২০১৩ সালে পোপ নির্বাচিত হওয়ার কিছু দিন পরই তার মেসির সাথে প্রথমবার দেখা হয়।

গত বছর পোপ ছোটবেলায় কোনোমতে বানানো বল দিয়ে, রাস্তায় ফুটবল খেলার তার স্মৃতির কথা বলেন। তিনি বলেন যে, তাকে ও তার ছোটবেলার বন্ধুদের আনন্দ দেয়ার জন্য সেটুকুই যথেষ্ট ছিল।সূত্র : ভয়েস অফ আমেরিকা

About রাসেল আহমেদ

Check Also

আয়ের তালিকায় শীর্ষে মেসি, তিনে রোনালদো

গত এক বছরে সেরা আয় করা ক্রীড়াবিদদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। সেই তালিকার শীর্ষে আছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *