নেইমারের জীবনী-ঃ নিন্দুকদের দৃষ্টিভঙ্গি পাল্টে দিবে

ক্রিকেট ফুটবলে ঝেলোয়াড়দের বায়োগ্রাফী নিয়ে সিনেমা, ডকুমেন্টারি নতুন কিছু নয়। তবে এবার ব্রাজিলিয়ান তারকা নেইমারের জীবনী নিয়ে তিন পর্বের প্রামাণ্যচিত্র ‘নেইমার: দ্য পারফেক্ট ক্যাওস’-এর ট্রেইলার প্রকাশ করেছে জনপ্রিয় সিরিজ দেখার মাধ্যম নেটফ্লিক্স। এই ডকুসিরিজটি গতকাল নেটফ্লিক্সে প্রথম চালু রয়েছে। এবং এটি দর্শকদের হুমড়ি দেখা গেছে। যেখানে ​সোমবার রাতে ব্রাজিলের স্ট্রিমিং সার্ভিস ‘টুইচ’–এ প্রথম পর্বের সরাসরি ‘প্রিভিউ’ দেখানো হয়। প্রায় ৫ লাখ ৩০ হাজার দর্শক স্ট্রিমিং করে এই তথ্যচিত্র দেখেছেন বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি। তবে এই সিনেমা নিয়ে নেইমার দিয়েছেন কঠিন বক্তব্য। দর্শকদের উদ্দেশ্যে নেইমার বলেন, তার এই জীবনী সিনেমা নিন্দুকদের দৃষ্টিভঙ্গি পাল্টে দিবে

​তথ্যচিত্রে দেখা যায়, একপর্যায়ে নেইমার বলছেন, ‘যতটুকু নয়, তার চেয়েও বেশি সমালোচনা সহ্য করতে হয় আমাকে। মাঝেমধ্যে এটা খুব কঠিন হয়ে ওঠে। নিজের ওপর আমার আস্থা আছে, এটাই যথেষ্ট।’ সাও পাওলোতে তাঁর বেড়ে ওঠা, সান্তোসে তারকাখ্যাতি এবং ইউরোপে গিয়ে তারকাখ্যাতির গগনে ওঠা—এসব কিছু স্থান পেয়েছে। নেইমারের সঙ্গে তাঁর ১০ বছর বয়সী ছেলে দাভি লুকার সম্পর্ক নিয়েও দর্শকেরা জানতে পারবেন এই তথ্যচিত্রে। সিরিজের চুম্বকাংশে দর্শকদের প্রতি নেইমারের বাবা বলেছেন, তাঁর ছেলের ক্যারিয়ারে এখনো ‘সাত থেকে আট বছর’ বাকি। এই তথ্যচিত্রে নেইমারের ক্লাব সতীর্থ লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পেও আছেন। তাঁর জাতীয় দল সতীর্থ থিয়াগো সিলভা, দানি আলভেজ এবং ইংল্যান্ডের সাবেক মিডফিল্ডার ডেভিড বেকহামকেও দেখা যাবে সিরিজটিতে। তথ্যচিত্রটির পরিচালক ডেভিড চার্লস রদ্রিগেজ।

তথ্যচিত্রটি নিয়ে ইএসপিএনকে কিছুদিন আগে নেইমার বলেছেন, ‘আমাকে যাঁরা জানেন, আমি কেমন, তাঁরা সেটা ভালো বলতে পারবেন। যাঁরা আমাকে জানেন না, তাঁদের সমালোচনা আমি পাত্তা দিই না। তবে তথ্যচিত্রটি দেখলে তাঁদের ধারণা পাল্টে যাবে বলে মনে করি। আমি আসলে কেমন, তা খুব কম লোকই জানে। কাছের বন্ধুবান্ধব, পরিবার আর কয়েকজন সতীর্থ তা জানে। এখন মনে করি, নিজের জীবনটা সবার সামনে আরেকটু খোলাসা করা উচিত। প্রতিদিন কী করি, বাবার দায়িত্বটা কতটুকু পালন করি, ছেলের দায়িত্ব, ভাইয়ের দায়িত্ব—তথ্যচিত্রটিতে আমার জীবনের এই অংশটা দেখতে পাবেন সবাই।

About raihan ahmed

Check Also

আয়ের তালিকায় শীর্ষে মেসি, তিনে রোনালদো

গত এক বছরে সেরা আয় করা ক্রীড়াবিদদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। সেই তালিকার শীর্ষে আছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *