২ ফ্র্যাঞ্চাইজি গেইলের নাম আইপিএল নিলামে রাখতে চেয়েছিল

২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মেগা নিলামের জন্য খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছে। এবারের আইপিএলে প্লেয়ার ড্রাফটের জন্য ৫৯০ জন ক্রিকেটারকে তালিকার অন্তর্ভুক্ত করা হয়েছে। সেই তালিকায় দেশ-বিদেশের অনেক নাম উপস্থিত থাকলেও বেশ কিছু নাম অনুপস্থিত রয়েছে, যাদের মধ্যে ক্যারীবিয়ান তারকা ক্রিস গেইল অন্যতম।

ক্রিকবাজের একটি রিপোর্ট অনুযায়ী জানা গেছে যে ২টি আইপিএল ফ্র্যাঞ্চাইজি যাদের জন্য গেইল অতীতে তাঁর পরিষেবা প্রদান করেছিলেন তারা গেইলের নাম চূড়ান্ত নিলাম তালিকায় অন্তর্ভুক্ত করতে চেয়েছিলেন। কিন্তু তারপর, গেইল সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি আইপিএল ২০২২-এ অংশ নেবেন না। তারপর সেই দুটি দল গেইলকে আর জোর করেননি। ধারনা করা হয় রয়েল চ্যালেঞ্জ বেঙ্গালুরু ও পাঞ্জাব চেয়েছিলেন গেইল আই পি এল নিলামের চূড়ান্ত তালিকায় থাকুক। গেইল ১৪২টি আইপিএল ম্যাচে ১৪৮.৯৬ স্ট্রাইক রেটে ৪৯৬৫ রান করেছেন গেইল। ৬টি আইপিএল সেঞ্চুরি আছে তাঁর।

গেইল ছাড়া ২০১৭ আইপিএলের ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ নির্বাচিত হওয়া ক্রিকেটার বেন স্টোকস ও মিচেল স্টার্কের মতো বড় নামও নিলামের তালিকায় না থাকায় তাঁরা এই বছরের আইপিএলে থাকছেন না। গেইল বর্তমানে ফরচুন বরিশালের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলছেন। এই সংস্করণের জন্য মোট ৩৪ জন ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার নিজের নাম নথিভুক্ত করেছেন।

About raihan ahmed

Check Also

নিলামের সময় বুক ধড়ফড় করছিল ১২ কোটির আইয়ারের

জনপ্রিয় ফ্রাঞ্চাইঝি লিগ আইপিএলের নিলাম শেষে দল গঠন থেকে শুরু করে মোটামুটি সব প্রস্ততি সম্পন্ন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *