যে সব ক্রিকেটার এই আইপিএল নিলামে ভালো দাম পেতে পারে

ক্রিকেটার থেকে ধারাভাষ্যকার হওয়া আকাশ চোপড়া ওয়েস্ট ইন্ডিজের বেশ কিছু খেলোয়াড়কে বাছাই করেছেন যাঁদেরকে তিনি মনে করেন ২০২২ সালের আইপিএল নিলামে ভালো দর পেতে পারেন। তবে তিনি মনে করিয়ে দিয়েছেন নিলামে আকর্ষণীয় খেলোয়াড় হয়ে ওঠার জন্য তাঁদেরকে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে ব্যতিক্রমী পারফর্ম করতে হবে। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রবিবার প্রথম ওডিআইয়ে মুখোমুখি হচ্ছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ।

বেঙ্গালুরুতে ১২ ও ১৩ই ফেব্রুয়ারি হবে আইপিএলের ১৫তম সংস্করণের মেগা নিলাম। তার আগে ১১ তারিখ ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে শেষ ওডিআইটি খেলবেন। চোপড়া আলাদা করে নিকোলাস পুরান ও শে হোপের নাম বলেছেন, যাঁরা ওডিআই সিরিজে ভালো ব্যাটিং করলে আইপিএল নিলামে ফ্র্যাঞ্চাইজিদের নজরে চলে আসবে বলে মনে করেন আকাশ চোপড়া।

নিলামের এক সপ্তাহ আগে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের সামনে বড় সুযোগ এনেছে, বলেছেন আকাশ চোপড়া
অর্থপ্রদায়ী টি-টোয়েন্টি লিগে হোপ কখনওই কোন দল দ্বারা নির্বাচিত হননি। অন্যদিকে নিকোলাস পুরান ২০১৭তে মুম্বই ইন্ডিয়ান্স দ্বারা প্রথম নির্বাচিত হয়েছিল। তারপর ২০১৯ থেকে তিনি পাঞ্জাব কিংসের হয়ে খেলছেন। গত মরসুম যদিও পুরানের একেবারেই ভালো কাটেনি। ১২ ইনিংসে মাত্র ৮৫ রান করেছিলেন তিনি।

“আপনি যদি ওয়েস্ট ইন্ডিজের দৃষ্টিকোণ থেকে চিন্তা করেন, নিলামের এক সপ্তাহ আগে আপনি তিনটি ওয়ানডে খেলছেন। এটি ভিন্ন ফর্ম্যাট সেটা আমি মানি কিন্তু এটি একটি বিশাল সুযোগ। নিলামে সাম্প্রতিক পারফর্ম্যান্সের প্রতি পক্ষপাতিত্ব দেখানো হয়,” চোপড়া তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন।

“শে হোপ আইপিএল চুক্তি পাননি, তবে এখানে তিনি যদি আগের সিরিজের মতো তিন ম্যাচে দুটি সেঞ্চুরি করেন তবে তাঁর নামও শিরোনামে আসবে। নিকোলাস পুরান গত বছর খুবই সাধারণ খেলেছিলেন, ভালো খেললে তার নামও আসবে। তিনি এই সিরিজে সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে খেলবেন,” তিনি যোগ করেছেন।

চোপড়া ওয়েস্ট ইন্ডিজের বোলিং অলরাউন্ডার রোমারিও শেফার্ডকেও বেছে নিয়েছিলেন, যিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ২০২১-এ দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন। শেফার্ড গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে নয় ম্যাচে ১৮ উইকেট নিয়েছিলেন এবং ১৬৫.১৫ স্ট্রাইক রেটে ব্যাট হাতে ১০৯ রান করেন।

“রোমারিও শেফার্ড এমন একজন খেলোয়াড় যার প্রতি আপনার মনোযোগ দেওয়া উচিত, তিনি নজর কাড়ছেন। আকিল হোসেইনও আর একটি নাম। যদিও তিনি না খেলতে পারেন, কারণ দলে আরও দুই স্পিনার হেডেন ওয়ালশ জুনিয়র ও ফ্যাবিয়েন অ্যালেন আছেন,” চোপড়া বলেছেন।

About রাসেল আহমেদ

Check Also

ফর্ম নেই, অবসর নিচ্ছেন মরগ্যান

একে তো ফর্ম নেই, তার ওপর ফিটনেসেও ঘাটতি। সবমিলিয়ে জাতীয় দলে জায়গা ধরে রাখাই মুশকিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *