নিলাম শেষে কেকেআর পূর্ণাঙ্গ স্কোয়াড দেখুন

শনিবার মোটামুটি দল গড়ার কাজ কিছুটা করেছিল কেকেআর। রবিবার পুরোপুরি স্কোয়াড গড়ার জন্য ঝাঁপাল নাইটরা। কেকেআর নিলামের প্ৰথম দিনে ৫ জন তারকার জন্য ৩৫ কোটি টাকা খরচ করে ফেলেছিল। দ্বিতীয় দিনে নূন্যতম ৯ জনকে সই করাতেই হত। তবে দ্বিতীয় দিনে কিছুটা সতর্ক থেকে শেষ রাউন্ডে ঝড় তুলল কেকেআর। শ্রেয়স আইয়ার, প্যাট কামিন্স, নীতিশ রানা, শেলডন জ্যাকসন, শিবম মাভিকে প্ৰথম দিনের নিলামে তুলে নিয়েছিল কেকেআর। দ্বিতীয় দিন কেকেআর সই করলো আরও ১৬ জনকে।

দেখে নেওয়া যাক সেই লিস্ট-: অজিঙ্কা রাহানে (১ কোটি), রিঙ্কু সিং (৫৫ লক্ষ), অনুকূল রায় (২০ লক্ষ), রসিক দার (২০ লক্ষ)
বাবা ইন্দ্রজিত (২০ লক্ষ), চামিকা করুনারত্নে (৫০ লক্ষ), অভিজিৎ তোমার (৪০ লক্ষ), প্ৰথম সিং (২০ লক্ষ), অশোক শর্মা (৫৫ লক্ষ), স্যাম বিলিংস (২ কোটি), এলেক্স হেলস (১.৫ কোটি), টিম সাউদি (১.৫ কোটি), রমেশ কুমার (২০ লক্ষ), মহম্মদ নবি, উমেশ যাদব এবং আমন খান

কেকেআরের প্ৰথম দিনের শুরুটা হয়েছিল প্যাট কামিন্সকে গতবারের অর্ধেক দামে দলে ফিরিয়ে। দিনের শেষটা হয়েছে অন্য এক নাইট শেলডন জ্যাকসনকে তুলে নিয়ে।

প্যাট কামিন্সের জন্য লড়াই শুরু করে কেকেআর এবং রাজস্থান রয়্যালস। এরপরে রয়্যালসরা বেশিদূর না এগোলেও গুজরাট টাইটান্স এবং লখনৌ সুপারজায়ান্টস লড়াইয়ে যোগ দেয়। তবে শেষ পর্যন্ত কেকেআর অজি সুপারস্টারকে হস্তগত করে ৭.২৫ কোটিতে।

এরপরে কেকেআর সই করায় শ্রেয়স আইয়ারকে, ১২.২৫ কোটিতে। যিনি সম্ভবত দলের অধিনায়ক হতে চলেছেন। দিল্লি ক্যাপিটালসের সঙ্গে তীব্র লড়াইয়ের শেষে কেকেআরই শ্রেয়সকে ছিনিয়ে নেয়।

কেকেআর তুলে নিয়েছিল নিজেদেরই তারকা নীতিশ রানাকে। মুম্বই ইন্ডিয়ান্স এবং সিএসকের সঙ্গে জোর ‘যুদ্ধ’ হয় নিলামের টেবিলে। তবে শেষ পর্যন্ত কেকেআর নীতিশ রানাকে সই করায় ৮ কোটি খরচ করে। নাইটদের পরবর্তী দুই তারকা হলেন শিবম মাভি এবং শেলডন জ্যাকসন। দুজনেই নাইটদের স্কোয়াডে ছিলেন গত মরশুমে। লখনৌ এবং গুজরাটের সঙ্গে লড়াই করে মাভিকে নাইটরা ফেরায় ৭.২৫ কোটিতে। শেলডন জ্যাকসনকে অবশ্য মাত্র ৬০ লক্ষ টাকায় কিনেছে নাইটরা।

কেকেআর পূর্ণাঙ্গ স্কোয়াড: আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার (রিটেনশন)শ্রেয়স আইয়ার, প্যাট কামিন্স, নীতিশ রানা, শেলডন জ্যাকসন, শিবম মাভি (প্ৰথম দিনের নিলাম)অজিঙ্কা রাহানে, রিঙ্কু সিং, অনুকূল রায়, রসিক দার, বাবা ইন্দ্রজিত, চামিকা করুনারত্নে, অভিজিৎ তোমার, প্ৰথম সিং, অশোক শর্মা, স্যাম বিলিংস, এলেক্স হেলস, টিম সাউদি, রমেশ কুমার, মহম্মদ নবি, উমেশ যাদব এবং আমন খান (দ্বিতীয় দিনের নিলাম)

About রাসেল আহমেদ

Check Also

নিলামের সময় বুক ধড়ফড় করছিল ১২ কোটির আইয়ারের

জনপ্রিয় ফ্রাঞ্চাইঝি লিগ আইপিএলের নিলাম শেষে দল গঠন থেকে শুরু করে মোটামুটি সব প্রস্ততি সম্পন্ন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *