রায়নার চেন্নাইয়ে খেলার যোগ্যতা নাই

এবারের আইপিএল যেন শুধু তরুণদের চমক। সিনিয়র তারকাদের যেন গোণায় ধরেনি ফ্রাঞ্চাইঝি গুলো। এই তালিকা এইবার খুব বেশি লম্বা। আইপিএলে চেন্নাইয়ের হয়ে সবচেয়ে বেশি রানও সংগ্রহ করা ক্রিকেটার সুরেশ রায়নাই এই তালিকায় রয়েছেন। ১২ বছর একসঙ্গে থাকা তার দল চেন্নাই এবার তাকে দলে নেয়নি। রায়নাকে পুনরায় দলে না ভেড়ানোর কারণ জানালেন দলটির এক শীর্ষস্থানীয় কর্তা।

তাকে দলে না নেয়া প্রসঙ্গে চেন্নাইয়ের প্রধান নির্বাহী কাশী বিশ্বনাথ বলেন, ‘শেষ ১২ বছর রায়না আমাদের সবচেয়ে ধারাবাহিক পারফর্মার ছিল। অবশ্যই তাকে ছাড়া চিন্তা করা আমাদের জন্য কঠিন ছিল। একইসাথে আপনাকে এটাও বুঝতে হবে যে দলের কম্বিনেশনে ইনফর্ম ক্রিকেটার থাকা জরুরি। এ কারণে রায়না এই দলের সঙ্গে যায় না।’

এবারের নিলামে চেন্নাই তাদের পুরানো ক্রিকেটার আম্বাতি রাইডু, দীপক চাহার, রবিন উথাপা, ডোয়াইন ব্রাভো, কে এম আসিফদের দলে ভিড়িয়েছে। রায়নার মতো দলে ভেড়ায়নি ফাফ ডু প্লেসিকেও। যদিও ডু প্লেসির জন্য নিলামে লড়াই চালায় চেন্নাই। অপরদিকে রায়নার প্রতি আগ্রহই দেখায়নি কোনো দল।

ডু প্লেসিকে দলে না ভেড়ানো নয় বিশ্বনাথ বলেন, ‘আমরা তাকে মিস করব। ফাফ আমাদের সঙ্গে শেষ দশকে ছিল। কিন্তু এটাই নিলাম, যেখানে আপনাকে অনেক ধরনের সিদ্ধান্ত নিতে হবে।’ ২০২১ পর্যন্ত চেন্নাইয়ের সঙ্গেই দেখা যায় রায়নাকে। আইপিএলে চেন্নাইয়ের হয়ে সবচেয়ে বেশি রানও সংগ্রহ করেছেন বাঁহাতি এই ব্যাটার। হলুদ জার্সিতে ২০৫ ম্যাচে পাঁচ হাজার ৫২৮ রান করেছেন তিনি।

About raihan ahmed

Check Also

নিলামের সময় বুক ধড়ফড় করছিল ১২ কোটির আইয়ারের

জনপ্রিয় ফ্রাঞ্চাইঝি লিগ আইপিএলের নিলাম শেষে দল গঠন থেকে শুরু করে মোটামুটি সব প্রস্ততি সম্পন্ন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *