আইপিএলের নিলাম যেন একটা ‘কম্পিউটার গেম’

আইপিএলের নিলাম যেন টাকার ছড়াছড়ি। কেউ রাতারাতি বড়লোক, কারো মান আবার কোটিপতি থেকে শূণ্যের কোটায়। গতবার চড়া দামে বিক্রি হওয়া ক্রিকেটার ও এবার দল পাননি। আবার ৭ কোটি ৫০ লক্ষ রুপিতে দল পেয়েছেন ইংলিশ পেসার মার্ক উড। বিষয়টি যেন বিশ্বাস করতে পারছেন না তিনি। এত টাকার ছড়াছড়ি দেখে তার মনে হচ্ছে, আইপিএল নিলাম বুঝি কোনো কম্পিউটার গেম!

মানসিক ক্লান্তিতে গত আইপিএল থেকে সরে দাঁড়ালেও এবার নিলামে ছিলেন উড। এবার অনেক কাড়াকাড়ির পর উডকে কিনে নেয় নতুন দল লক্ষ্ণৌ। এজন্য তাদের খরচ হয়েছে ৭ কোটি ৫০ লাখ রুপি। তার এত দাম উঠেছে, বিশ্বাসই করতে পারছেন না উড। দ্য গার্ডিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে উড বলেন, ‘যখন আমার দাম চূড়ান্ত হয় সারা আমাকে জিজ্ঞাসা করে-এটা কী পাউন্ডে? কারণ আমাকে সবকয়টা অ্যাকাউন্ট এবার বন্ধ করতে হবে যাতে এটা হারিয়ে না যায়।

তিনি বলেন, আমার কাছে এটা সত্যিই অবিশ্বাস্য ছিল। মনে হচ্ছিল যেন কম্পিউটার গেমে কোনো ফুটবল ম্যানেজারকে কিনছি। যদিও আমি আপ্লুত। এই অনুভূতিটা সত্যিই অন্যরকম।’ উডের এমন দাম ওঠার কারণ তার সাম্প্রতিক ফর্ম। ইংল্যান্ড জাতীয় দলের পেস ইউনিটে তুমুল প্রতিদ্বন্দ্বিতার মাঝে নিজেকে টিকিয়ে রেখেছেন ৩২ বছর বয়সী এই পেসার।

About raihan ahmed

Check Also

নিলামের সময় বুক ধড়ফড় করছিল ১২ কোটির আইয়ারের

জনপ্রিয় ফ্রাঞ্চাইঝি লিগ আইপিএলের নিলাম শেষে দল গঠন থেকে শুরু করে মোটামুটি সব প্রস্ততি সম্পন্ন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *