জন্মভূমি পাকিস্তানের বিপক্ষে খাজার সেঞ্চুরি

২৪ বছরের আক্ষেপ ঘুচিয়ে পাকিস্তান সফরে এখন অস্ট্রেলিয়া। কিন্ত প্রথম টেস্ট ততটা রমান্সকর হয়নি। অজিদের অভিযোগ ছিল পিচ নিয়ে। পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় টেস্ট আজ শুরু হয়েছে করাচিতে। ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। অধিনায়কের সিদ্ধান্তটি যে সঠিক ছিল তা এরই মধ্যে প্রমাণ করে ফেলেছেন অজি টপঅর্ডারের ব্যাটাররা।

অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত ব্যাট করছেন পাকিস্তানের ইসলামাবাদে জন্মগ্রহণ করা উসমান খাজা। প্রথম টেস্টে ৯৭ রানে ফিরে গেলেও দ্বিতীয় টেস্টে তুলে নিয়েছেন শতক। প্রতিবেদন লেখার সময় অস্টেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ২১১ রান। উসমান খাজা ২২০ বলে এক ছক্কা ও ১২টি চারে ১০৭ রান করে ব্যাট করছেন। টেস্ট ক্যারিয়ারে এটি তার একাদশতম শতক। স্টিভ স্মিথ ব্যাট করছেন ৫৪ রানে। দুজনে এরই মধ্যে গড়ে ফেলেছেন ১২১ রানের জুটি।

ওপেনার ডেভিড ওয়ার্নার ৩৬ ও তিনে নামা মার্নাস লাবুশানে শূন্য রানে সাজঘরে ফিরেছেন। এই টেস্টে অস্ট্রেলিয়া দলে এসেছে একটি পরিবর্তন। জশ হ্যাজেলউডের জায়গায় আজ টেস্ট অভিষেক হয়েছে ২৮ বছর বয়সী লেগস্পিনার মিচেল সোয়েপসনের। এদিকে, পাকিস্তান দলে এসেছে দুটি পরিবর্তন। বাদ পড়েছেন ইফতিখার আহমেদ ও নাসিম শাহ। তাদের বদলে একাদশে ঢুকেছেন ফাহিম আশরাফ আর হাসান আলী।

About raihan ahmed

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *