‘সেরা হতে ভারতের ১৪০ কোটি সমর্থকের সঙ্গে লড়তে হবে’

ভারতের শ্রেয়াস আইয়ার এবং নেপালের দীপেন্দার সিংয়ের সঙ্গে আইসিসির ফেব্রুয়ারি মাসের সেরা হওয়ার দৌড়ে রয়েছেন আরব আমিরাতের ভ্রিত্যা আরবিন্দ। মাসের সেরা হতে ভারতের ১৪০ কোটি সমর্থকের বিপক্ষে যে লড়তে হচ্ছে সেটা ভালো করেন জানেন সংযুক্ত আরব আমিরাতের এই ব্যাটার। এদিকে বিশ্বকাপ কোয়ালিফায়ারে ২৬৭ রান করেছেন তিনি। ব্যাটিং গড় তার ৮৯। এর মধ্যে ৬৭ বলে ৯৭ রানের একটি অপরাজিত ইনিংস খেলেছেন প্রথম ম্যাচেই। এ ছাড়া তার বাকি ইনিংসগুলো ছিল ৪০, ৮৪* ও ৪৬ রানের।

এমন পারফরম্যান্সের পরও ফেব্রুয়ারি মাসের সেরা হওয়াটা একেবারে সহজ হবে না আরবিন্দের জন্য। এদিকে আইয়ারের সঙ্গে মাস সেরা হওয়ার লড়াইয়ে থাকা কাল্পনিক বলে জানিয়েছেন তিনি। আরবিন্দ বলেন, ‘এটা কাল্পনিক মনে হয়েছে। আমি পোস্টটি দেখেছি, শ্রেয়াস আইয়ার এবং দীপেন্দ্র আইরির বিরুদ্ধে ছিলাম। আমি হতবাক হয়ে গিয়েছিলাম। মনোনিত হওয়াটাও দারুণ ব্যাপার। আমি এটা জানি যে আমাকে ভারতের ১.৪ বিলিয়ন (১৪০ কোটি) সমর্থকের সঙ্গে প্রতিদ্বন্দিতা করতে হবে।

অন্যদিকে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রায় অপ্রতিরোধ্য ছিলেন আইয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ৮০ রানের ইনিংস খেলে ফেব্রুয়ারি মাস শুরু করেছিলেন এই ভারতীয় ব্যাটার। ২০৪ রান করে তিনি সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন। এমন পারফরম্যান্সের সুবাদেই ফেব্রুয়ারি মাসের সেরা হওয়ার লড়াইয়ে রয়েছেন আইয়ার।

About raihan ahmed

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *