নতুন ফ্র্যাঞ্চাইজি লিগে দল কেনার চিন্তা করতেছে শহিদ আফ্রিদি

অনূর্ধ্ব-১৯ পর্যায়ের ক্রিকেটারদের নিয়ে হতে যাওয়া পাকিস্তান জুনিয়র লিগে দল কিনতে চান দেশটির সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদি। দেশের ক্রিকেটে অবদান রাখার জন্যই মূলত এমন কথা ভাবছেন তিনি। গত মাসে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা জানিয়েছিলেন, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবে পাকিস্তান জুনিয়র লিগ (পিজেএল) ক্রিকেটের প্রথম আসর। এই টুর্নামেন্টের সম্ভাব্য সময় ধরা হয়েছে ১ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত।

ছয়টি বেসরকারি মালিকানাধীন দল নিয়ে হবে এ টুর্নামেন্ট। যেখানে প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে গোছানো সব দলের স্কোয়াড এবং প্রতি দলে দেওয়া হবে একজন করে আইকনিক ক্রিকেটার, যারা সেই দলের মেন্টর অথবা কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

এ টুর্নামেন্টে দল নেওয়ার ব্যাপারে স্থানীয় টিভি চ্যানেলে আফ্রিদি বলেছেন, ‘অনূর্ধ্ব-১৯ দল কেনার ব্যাপারে আমার পরিকল্পনা আছে। কারণ এটি ইয়ংস্টারদের জন্য অনেক উপকারী হবে। একইসঙ্গে আর্থিকভাবে ও অভিজ্ঞদের কাছ থেকে শেখার দিক দিয়েও।’ তিনি আরও যোগ করেন, ‘আমি সবসময় বিশ্বাস করি জুনিয়র লেভেলেই মূলত কোচিং প্রয়োজন। সিনিয়র দলে শুধুমাত্র ম্যান ম্যানেজম্যান্টই গুরুত্বপূর্ণ।’

About রাসেল আহমেদ

Check Also

যদি ১১ জনই সেঞ্চুরি করে তাহলে তো রান ১১০০ হবে

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টের ৫ম দিনে ১ ঘণ্টা বাকি থাকতে চট্টগ্রাম টেস্ট ফলাফল ড্র। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *