আয়ের তালিকায় শীর্ষে মেসি, তিনে রোনালদো

গত এক বছরে সেরা আয় করা ক্রীড়াবিদদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। সেই তালিকার শীর্ষে আছেন প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। তিন নম্বর জায়গাটি দখলে নিয়েছেন ম্যানচেস্টার ইনাইটেড তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এ সময়ে ১৩৩ মিলিয়ন ডলার আয় করেছেন বার্সেলোনার সাবেক অধিনায়ক মেসি। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ১ হাজার ১৫৬ কোটি টাকা। এর মধ্যে পিএসজি থেকে পেয়েছেন ৭৫ মিলিয়ন ডলার। এছাড়া বিভিন্ন কোম্পানি থেকে বাণিজ্যিক চুক্তি বাবদ মোটা অঙ্কের অর্থ জমা হয়েছে সাতবারের ব্যালন ডি’অর জয়ীর অ্যাকাউন্টে।

স্প্যানিশ লিগে মেসির একসময়ের প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো এ সময়ে আয় করেছেন ১১৫ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় ৯৯৯ কোটি ৪০ লাখ টাকা। ম্যানচেস্টার ইনাইটেড থেকে বেতন-বোনাস ছাড়াও সাবেক জুভেন্টাস তারকা বিভিন্ন পণ্যের দূতিয়ালি করে মোটা অঙ্কের অর্থ আয় করেছেন।

বছরে ৯৫ মিলিয়ন ডলার বা ৮২৬ কোটি টাকা আয় করে চার নম্বর জায়গাটির দখল নিয়েছেন পিএসজির আক্রমণভাগের ভরসা এবং ব্রাজিল তারকা নেইমার জুনিয়র।

তালিকার দুই নম্বরে আছেন লেকার্স ফরোয়ার্ড লেব্রন জেমস। তার বাৎসরিক আয় ১২১.২ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ৫৩ কোটি টাকা। বিশ্বের প্রথম এনবিএ খেলোয়াড় হিসেবে ১০০ মিলিয়ন ডলারের বেশি আয়ের রেকর্ড গড়েছেন জেমস।

About রাসেল আহমেদ

Check Also

ইতালির বিপক্ষে আর্জেন্টিনার শক্তিশালী স্কোয়াড ঘোষণা

কোপা আমেরিকাজয়ী আর্জেন্টিনা ও ইউরোজয়ী ইতালি মুখোমুখি হবে ১ জুন। ম্যাচের ভেন্যু লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়াম। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *