সাকিবের এমন বোলিং স্টাইল আগে দেখিনি-ঃ ম্যাথুজ

শ্রীলঙ্কার প্রথম ইনিংস চারশর নিচে গুটিয়ে দেওয়ার অন্যতম নায়ক সাকিব আল হাসান। নাঈম হাসান এই ইনিংসে ৬ উইকেট নিলেও তিনিই বাংলাদেশের সেরা বোলার ছিলেন। কারণ ৩৯ ওভার বোলিং করে মাত্র ৬০ রান দিয়ে সাকিব ৩ উইকেট নেন। বাঁহাতি স্পিনার সাকিব ইনিংসে দুটি ডেলিভারি করেন বাঁহাতি লেগ স্পিন বা ‘চায়নাম্যান ডেলিভারি’। একটি দিনেশ চান্দিমাল, অন্যটি বিশ্ব ফার্নান্দোকে। যা আগে কখনই দেখেননি অ্যাঞ্জেলো ম্যাথুজ।

অভিজ্ঞ শ্রীলঙ্কান ব্যাটার ম্যাথুজকে আজ ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি বঞ্চিত করেছেন তরুণ অফ স্পিনার নাঈম হাসান। দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে ম্যাথুজনের মুগ্ধতা দেখা গেল সাকিবকে নিয়ে, ‘আমরা জানি সাকিব দারুণ অভিজ্ঞ যোদ্ধা। যে ডেলিভারিই হোক না কেন, সে ঠিক জায়গায় বল রাখে। আমি প্রথমবার তাকে দুটি ‘রং আন ডেলিভারি’ করতে দেখলাম । যেগুলোকে বলা উচিত ‘চায়নাম্যান ডেলিভারি’। এই দুটিতেও তার নিশানা বেশ ভালো ছিল। তার যে অভিজ্ঞতা, সেখান থেকেই সে নতুন কিছু নিয়ে হাজির হচ্ছে। খুব ভালো বল করেছে সে। ‘
১৬ বছরের ক্যারিয়ারে সাকিবের অস্ত্রভাণ্ডারে একসময় সেরা অস্ত্র ছিল আর্মার। ব্যাটসম্যানের জন্য বিপজ্জনক এই ডেলিভারিটি গত কয়েকবছরে সাকিব তেমনভাবে করতে পারছেন না। এখন তিনি অভিজ্ঞতা দিয়ে আর বুদ্ধিদীপ্ত বোলিং দিয়ে ঠিকই পারফর্ম করে যাচ্ছেন। গত কিছুদিনে সাকিবের হাত থেকে ‘চায়নাম্যান ডেলিভারি’ দেখা যাচ্ছে। বাংলাদেশের অলরাউন্ডারের বোলিংয়ে এই বৈচিত্র নজর কেড়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউসের।

About রাসেল আহমেদ

Check Also

ফর্ম নেই, অবসর নিচ্ছেন মরগ্যান

একে তো ফর্ম নেই, তার ওপর ফিটনেসেও ঘাটতি। সবমিলিয়ে জাতীয় দলে জায়গা ধরে রাখাই মুশকিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *