দেখেন আমি পত্রিকাও পড়ি নাই, প্রেস কনফারেন্সও দেখি নাই

গতকাল চট্টগ্রাম টেস্টে ২৮২ বলে ১০৫ রানের ইনিংস খেলার পর সংবাদ সম্মেলনে ক্ষোভ ঝাড়েন মুশফিক। দলের সিনিয়র সতীর্থের মন্তব্য বিষয়ে আজ ম্যাচ শেষে কথা বলেছেন অধিনায়ক মমিনুল হক। মুশফিকের মন্তব্যের টার্গেট ছিলেন মূলত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যিনি কিছুদিন আগে সিনিয়রদের ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে বলেছিলেন। না হলে নিজে সিদ্ধান্ত গ্রহণের হুমকিও দিয়েছিলেন। সেদিকে ইঙ্গিত করেই হয়তো গতকাল মুশফিক বলেন, ‘কিছু চাওয়া-পাওয়ার তো তেমন নেই।

বাংলাদেশে আমার মনে হয়, অভিজ্ঞতার কোনো দাম নেই। সেখানে আমি মনে করি, ১৭ বছর এতটুকু যে আসতে পেরেছি, এটা অনেক বড় ব্যাপার। আল্লাহ সামনে যতটুকু রেখেছেন, আমার ভাগ্যে লিখেই রেখেছেন, যেন সেটা ভালোভাবে খেলতে পারি। এটাই আমার ইচ্ছা। ‘

সেই চট্টগ্রাম টেস্ট আজ নিষ্প্রাণ ড্র হয়েছে। বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে ব্যাটও করতে হয়নি। প্রথম ইনিংসে যথারীতি ব্যর্থ ছিলেন অধিনায়ক মমিনুল হক। করেছেন মাত্র ২ রান। আজ ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে মুশফিকের মন্তব্যের বিষয়ে তার মতামত জানতে চাওয়া হলে মমিনুল বলেন, ‘দেখেন আমি পত্রিকাও পড়ি নাই, প্রেস কনফারেন্সও দেখি নাই।

মুশফিক ভাই কোন সময় কী কমেন্ট করছেন জানি না। আসলে এই কমেন্ট সম্পর্কে বলা কঠিন। একেকজনের ভাবনা একেক রকম হতে পারে। আমার কাছে মনে হয়, আমি যদি ভালো করি তাহলে বাংলাদেশ দলে থাকব। না হলে বেরিয়ে যাব।

About রাসেল আহমেদ

Check Also

ফর্ম নেই, অবসর নিচ্ছেন মরগ্যান

একে তো ফর্ম নেই, তার ওপর ফিটনেসেও ঘাটতি। সবমিলিয়ে জাতীয় দলে জায়গা ধরে রাখাই মুশকিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *