৯ বছর পর মায়ের সঙ্গে দেখা করলেন ভারতীয় ক্রিকেটার

আইপিএলের সর্বশেষ আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা কার্তিকেয় সিং সামাজিক যোগাযোগমাধ্যমে একটি বিশেষ পোস্ট শেয়ার করেছেন, যা দেখে ক্রিকেটপ্রেমীরাও আবেগী হয়ে পড়েছেন। নিজের মায়ের সঙ্গে যে দীর্ঘ ৯ বছর ৩ মাস পর দেখা হলো কার্তিকেয়র! মায়ের সঙ্গে একটি ছবি দিয়ে এই ক্রিকেটার তার ক্যাপশনে লিখেছেন, ‘৯ বছর ৩ মাস পর আমার পরিবার এবং মায়ের সঙ্গে দেখা হলো। আমার অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারছি না।’

কিন্তু এত বছর কেন মায়ের সঙ্গে দেখা হয়নি কার্তিকেয়র? গল্পটা শুনলে অনেকেরই অবাক লাগতে পারে। ক্রিকেটের জন্যই প্রায় এক দশক বাড়িতে যাননি কার্তিকেয়।

কার্তিকেয় যখন বাড়ি ছেড়েছিলেন, তখন পণ করেছিলেন, ক্রিকেটে কিছু না করা পর্যন্ত ফিরবেন না। অবশেষে আইপিএলে কার্তিকেয় মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সুযোগ পান এবং স্পিন বোলিং দিয়ে পুরো বিশ্ব ক্রিকেটকে চমকে দেন।

বাঁহাতি স্পিনার কার্তিকেয় সিংয়ের জীবনটা বেশ সংগ্রামের। বাবা উত্তরপ্রদেশ পুলিশে কনস্টেবল ছিলেন। যে কারণে তার উপার্জন খুবই সীমিত ছিল। নিজের ক্রিকেট খেলা চালাতে কার্তিকেয়কে শ্রমিক হিসেবেও কাজ করতে হয়েছে।

কার্তিকেয় সিং এক সাক্ষাৎকারে জানান, তিনি যখন দিল্লি যাচ্ছিলেন, তখন বাবাকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, ক্রিকেটার না হওয়া পর্যন্ত ঘরমুখো হবেন না।

২০২২ সালে ভাগ্যক্রমে আইপিএলে সুযোগ পান কার্তিকেয়। মুম্বাই ইন্ডিয়ান্সের আহত ক্রিকেটার মোহাম্মদ আরশাদ খানের জায়গায় বাঁহাতি স্পিনার কুমার কার্তিকেয় সিংকে চুক্তিবদ্ধ করা হয়। প্রথম বছর আইপিএল খেলেই নজরে পড়েন কার্তিকেয়।

কার্তিকেয় সিং এখন পর্যন্ত তার প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১২টি ম্যাচ খেলেছেন এবং উইকেট নিয়েছেন ৫৫টি। এছাড়া টি-টোয়েন্টিতে কার্তিকেয়র নামের পাশে ১৪ উইকেট রয়েছে।

About রাসেল আহমেদ

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *