‘আপনার কী মনে হয়? আমি কি বুড়ো হয়ে গেছি?

এশিয়া কাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে এখন নেদারল্যান্ডসের পথে পাকিস্তান দল।সেখানে বাবর আজমের নেতৃত্বে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবেন তারা। পাকিস্তান দলের তিন ফরম্যাটেরই অধিনায়ক বাবর আজম। যে কারণে টানা খেলে যাচ্ছেন এ তারকা ব্যাটার। সামনে থেকে দিয়ে যাচ্ছেন নেতৃত্ব। বিশ্রামের সুযোগ নেই সময়ের অন্যতম সেরা ব্যাটারের।

শুক্রবার নেদারল্যান্ডসের উদ্দেশে উড়াল দেওয়ার আগে সংবাদ সম্মেলনে বাবরকে সে কথাই স্মরণ করিয়ে দিলেন পাকিস্তানের এক সাংবাদিক।
ওই সাংবাদিকের প্রশ্ন— ‘আপনার কি মনে হয় না, খেলার চাপ বেশি থাকায় ক্রিকেটাররা বিমর্ষ থাকে? আপনার কি যে কোনো দুটি ফরম্যাট খেললে ভালো হয় না?’

জবাবে বাবর পাল্টা প্রশ্ন ছুড়েন, তাকে দেখে কি মনে হচ্ছে যে, তিনি বুড়ো হয়ে গেছেন? দারুণ ফিট আছেন বলেই তিন ফরম্যাটে টানা খেলে যাচ্ছেন বলে জানালেন বাবর। পাকিস্তানের অধিনায়ক সাংবাদিককে বলেন, ‘আপনার কী মনে হয়? আমি কি বুড়ো হয়ে গেছি? আমাকে দেখে কি বুড়ো মনে হয়?

এর পর হাসলেন। নিজেই জবাব দিলেন, আমার মনে হয় না, আমাদের কোনো দুই ফরম্যাটে আটকে যাওয়া উচিত। আসলে বিষয়টি নির্ভর করে খেলোয়াড়ের ফিটনেসের ওপর। যদি খেলার চাপ বাড়ে তা হলে আমরাও ফিটনেস লেভেলের উন্নতি করব।’

About রাসেল আহমেদ

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *