বেটিং কম্পানির সঙ্গে চুক্তি করে চাকরি চলে গেল জনসনের

কয়দিন আগেই বাংলাদেশসহ পুরো ক্রিকেটবিশ্বে ঝড় তুলেছিল সাকিব আল হাসানের বেটিং চুক্তি বিতর্ক। ‘বেটউইনার নিউজ’ নামের একটি প্রতিষ্ঠানের তিনি শুভেচ্ছা দূত হন। যেটি অনলাইন জুয়া সাইট ‘বেটউইনার’ এর একটি প্রতিষ্ঠান। তবে বিসিবির চাপে সেই চুক্তি বাতিল করতে বাধ্য হন সাকিব। তার শাস্তিও হয়নি। এবার ‘বেট নেশন’ নামের একটি জুয়া কম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে ধারাভাষ্যকারের চাকরি হারালেন মিচেল জনসন।

সাবেক অজি পেস তারকা জনসন এবিসি রেডিওতে ধারাভাষ্যকার হিসেবে চাকরি করতেন। আগামী রবিবার থেকে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজে তার ধারাভাষ্য দেওয়ার কথা ছিল কিন্তু এবিসি রেডিওর নীতি অনুযায়ী তাদের সঙ্গে চুক্তিতে থাকা অবস্থায় কোনো বেটিং কম্পানির সঙ্গে সংশ্লিষ্টতা থাকা যাবে না। তাই চাকরি চলে গেল জনসনের। যদিও অস্ট্রেলিয়ায় জুয়া বৈধ এবং অজি ক্রিকেট দলের সঙ্গে ‘বেট ৩৬৫’ নামের একটি জুয়া সংস্থার চুক্তিও আছে।

তাই জনসন প্রশ্ন তুলেছেন, তার সঙ্গে এই আচরণ কেন করা হলো? আসলে এবিসি রেডিও নৈতিক কারণেই এমন নিয়ম করেছে। তবে ব্যাপারটিকে ভণ্ডামি হিসেবেই দেখছেন অস্ট্রেলিয়ার হয়ে ৭৩ টেস্ট খেলে ৩১৩টি উইকেট নেওয়া জনসন। তিনি গণমাধ্যমকে বলেছেন, ‘এই নিয়মের মধ্যে বেশ বড়সড় ভণ্ডামি আছে। আমি বুঝতে পারছি না। তাদের হয়ে ধারাভাষ্য দিতে গেলে কী বলা যাবে আর কী বলা যাবে না, সেটিও ভাবাচ্ছে আমাকে! আমি আসলে আকাশ থেকে পড়েছি। আমার আসলে কিছু করার নেই। এটিই নিয়ম এবং আমার মনে হয় না তাদের সঙ্গে কাজ করব। ‘

About রাসেল আহমেদ

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *