শুরুর কয়েক ঘণ্টা আগেই বদলে গেল এশিয়া কাপের নাম!

জমজমাট এশিয়া কাপ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগেই পরিবর্তন হয়ে গেলো টুর্নামেন্টের নাম। এরই মধ্যে শ্রীলঙ্কা-আফগানিস্তানের ম্যাচ দিয়ে শুরু হয়েছে জমজমাট এশিয়া কাপের আসর। আয়োজক প্রতিষ্ঠান এশিয়া ক্রিকেট কাউন্সিল (এসিসি) টুর্নামেন্ট শুরুর কয়েকঘণ্টা আগে নতুন টাইটেল স্পন্সর ঘোষণা করে। যার কারণে এশিয়া কাপের নামে পরিবর্তন। টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ডিপি ওয়ার্ল্ড এশিয়া কাপ ক্রিকেট-২০২২।

নতুন চেহারার ডিপি ওয়ার্ল্ড এশিয়া কাপে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান এবং হংকং-এর তারকা ক্রিকেটাররা প্রতিদ্বন্দ্বীতা করবে ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত, মোট ১৩টি ম্যাচে। আরব আমিরাতের দুবাই এবং শারজায় টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস।

১১ সেপ্টেম্বর, দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে টুর্নামেন্টটি। টি-টোয়েন্টি ফরম্যাটে এ নিয়ে দ্বিতীয়বার অনুষ্ঠিত হচ্ছে এশিয়া কাপ এবং চতুর্থবারের মতো অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।

এসিসির প্রেসিডেন্ট জয় শাহ নতুন টাইটেল স্পন্সর নিয়ে বলেন, ‘২০২২ এশিয়া কাপ-এর টাইটেল স্পন্সর হিসেবে ডিপি ওয়ার্ল্ডকে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। এশিয়া কাপ একটি মর্যাদাপূর্ণ ইভেন্ট এবং ডিপি ওয়ার্ল্ডের মতো এক সম্মানিত পার্টনারের অংশগ্রহণকে স্বাগত জানাই।’

ডিপি ওয়ার্ল্ডের গ্রুপ চেয়ারম্যান এবং সিইও সুলতান আহমেদ বিন সুলায়েম বলেন, ‘আমরা ২০২২ এশিয়া কাপে আমাদের টাইটেল স্পনসরশিপ ঘোষণা করতে পেরে আনন্দিত। এই অংশীদারিত্বটি এই অঞ্চলের নতুন ক্রীড়া রাজধানী দুবাইতে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ ক্রিকেট টুর্নামেন্টগুলির একটির অংশ হওয়ার জন্য আমাদেরকে একটি অনন্য সুযোগ প্রদান করেছে।’ তিনি আরও বলেন, ‘আমরা টুর্নামেন্ট সংগঠক, দল এবং খেলোয়াড়দের সাফল্য কামনা করি।’-জাগোনিউজ২৪

About রাসেল আহমেদ

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *