তার ব্যাটিং সামর্থ্য সম্পর্কে আমরা জানি -ঃ রোহিত শর্মা

টানটান উত্তেজনা। শেষ ওভার পর্যন্ত রুদ্ধশ্বাস লড়াই। বলে বলে জয়ের স্বপ্ন খোঁজা। এ যেন বিনোদন আর সব পসরা সাজিয়ে যেন বসেছিল দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। সবাই বলবেন- এটাই তো ভারত-পাকিস্তান ম্যাচ। আর রোমাঞ্চে টইটম্বুর সেই লড়াইয়ে শেষ হাসি হাসল ভারতই।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৪৭ রানে গুটিয়ে গিয়েছিল পাকিস্তান। এই অল্প পুঁজি নিয়েও ছেড়ে কথা বলেনি বাবর আজমের দল। বরং শেষ ওভার পর্যন্ত লড়াই করে দুই বল আগে ম্যাচটি হেরেছে তারা। ব্যাটে-বলে অলরাউন্ড নৈপুণ্যে ভারতকে জিতিয়েছেন হার্দিক পান্ডিয়া।

ম্যাচ শেষে ভারতের অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন, একপেশে জয়ের চেয়ে বরং এমন হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচই তার অধিক কাম্য। অবশ্য রোহিত নিজে তেমন কিছু করতে পারেননি, আউট হয়েছেন ১৮ বলে মাত্র ১২ রান করে। হার্দিকের ব্যাটে জেতার পর স্বাভাবিকভাবেই তাকে প্রশংসায় ভাসিয়েছেন রোহিত।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জয়ী অধিনায়কের বক্তব্যে রোহিত বলেছেন, ‘আমাদের ইনিংসে মাঝপথেও পূর্ণ বিশ্বাস ছিল। যেকোনো দলের মধ্যে এই বিশ্বাস থাকাটাই গুরুত্বপূর্ণ যে, যখন আপনি ম্যাচের নিয়ন্ত্রণে নেই তবু ম্যাচটি শেষ করতে পারছেন। আমি একপেশে জয়ের চেয়ে এমন জয়ই বেছে নেবো।’

হার্দিকের ব্যাপারে তার মন্তব্য, ‘দলে প্রত্যাবর্তনের পর থেকে হার্দিক অসাধারণ খেলছে। দারুণ একটি আইপিএল কাটিয়েছে। তার ব্যাটিং সামর্থ্য সম্পর্কে আমরা জানি। দলে আসার পর থেকে সবসময়ই ব্যাটিংয়ে দুর্দান্ত হার্দিক। গত ১২ মাসে আমাদের পেসাররা দারুণ করেছে।’

About রাসেল আহমেদ

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *