কোনো মন্তব্য নয়, প্রমাণ হবে মাঠে -: মিরাজ

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৮ উইকেটের শোচনীয় হারের পরও বাংলাদেশ দল নিয়ে অনেকটা ‘ঔদ্ধত্যপূর্ণ’ মন্তব্য করেন শ্রীলংকার অধিনায়ক দাসুন শানাকা। আফগানিস্তানের বিপক্ষে ১০৫ রান ও ৫৯ বল বাকি থাকতে নাস্তানাবুদ হওয়ার পর লংকান অধিনায়কের এমন মন্তব্য সহজভাবে নিতে পারছেন না ক্রীড়ামোদিরা। শানাকা বলেন, বাংলাদেশে মোস্তাফিজ ও সাকিব ছাড়া আর কোনো বিশ্বমানের বোলার নেই। তাই আফগানিস্তানের তুলনায় বাংলাদেশ ম্যাচ সহজ হবে।

বাংলাদেশকে হেয় করে শানাকার সেই বিস্ফোরক মন্তব্যের একদিন পরে জবাব দিলেন টাইগার অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। দুবাইয়ে আজ অনুশীলন শুরুর আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মিরাজ জানালেন, কোনো মন্তব্য নয়, প্রমাণ হবে মাঠে।

এ বিষয়ে মিরাজ বলেন, ‘আসলে ভালো-খারাপ এটা মাঠে প্রমাণ হবে। দেখেন, একটা ভালো দল যখন খারাপ খেলে ম্যাচ তখন হেরে যায়, আবার খারাপ দল যখন ভালো খেলে তখন তারা ম্যাচ জয়লাভ করে, এটাই স্বাভাবিক। আমি বলতে চাই না এরা ভালো, তারা খারাপ। সব মাঠেই প্রমাণ হবে। আমরা ভালো ক্রিকেট খেললে সবাই জানবে আমরা ভালো খেলছি, সুতরাং আগে থেকে কিছু না বলে মাঠে ভালো ক্রিকেট খেলা গুরুত্বপূর্ণ।’

শোচনীয় হারে দেওয়ালে পিঠ ঠেকে গেছে শ্রীলংকার। এতে নেট রানরেটেও অনেক পিছিয়ে পড়েছে তারা। এখন গ্রুপপর্বের শেষ ম্যাচে জিতলেও তাদের সুপার ফোরে খেলা নিশ্চিত নয়। তাই বাংলাদেশের বিপক্ষে তাদের ম্যাচটা হবে বাঁচা-মরার লড়াই।

About রাসেল আহমেদ

Check Also

আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *