আরব আমিরাতে এমন খারাপ দিন দেখেনি রশিদ খান

এবারের এশিয়া কাপের আগে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে টি-টোয়েন্টি খেলেছেন ১৯টি। কিন্তু এমন দিন দেখতে হয়নি রশিদ খানের, আফগান লেগস্পিনার শ্রীলঙ্কার বিপক্ষে শনিবার রাতে যে অপ্রীতিকর পরিস্থিতিতে পড়লেন। দল তো হেরেছেই। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে লঙ্কানদের বিপক্ষে ম্যাচে বেদম মারও খেয়েছেন রশিদ খান। একটি উইকেট নিলেও ৪ ওভারে প্রায় দশের কাছাকাছি গড়ে তিনি খরচ করেন ৩৯ রান।

আরব আমিরাতের মাটিতে এর আগে রশিদের সবচেয়ে বাজে বোলিংয়ের রেকর্ডটি ছিল ভারতের বিপক্ষে। ২০২১ সালে আবুধাবিতে ৪ ওভার বল করে ৩৬ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন এই লেগি।

এই তালিকায় তৃতীয় স্থানে আছে জিম্বাবুয়ের বিপক্ষে সেই বছরেরই একটি ম্যাচ। আবুধাবিতে সে ম্যাচে ৩ ওভারে ৩ উইকেট নিলেও ৩০ রান দিয়েছিলেন রশিদ।

টি-টোয়েন্টিতে মাত্র ৬.২১ ইকোনমিতে ৬৯ ম্যাচে ১১৬ উইকেট নিয়েছেন রশিদ। এই ফরম্যাটে তার সবচেয়ে বাজে বোলিংয়ের রেকর্ডটিও জিম্বাবুয়ের বিপক্ষে। ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে বুলাওয়েতে ৪ ওভার বল করে ৫২ রানে এক উইকেট নিয়েছিলেন রশিদ।

টি-টোয়েন্টিতে আর মাত্র একবারই পঞ্চাশের ওপর রান খরচ করেছেন আফগান এই লেগস্পিনার। ২০১৬ সালে ওয়াংখেড়েতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ ওভারে ৫১ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

About রাসেল আহমেদ

Check Also

অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে হারিয়ে ইতিহাস গড়লো জিম্বাবুয়ে

বিশ্বকাপ সুপার লিগের ম্যাচে অবিশ্বাস্য ঘটনার জন্ম দিলো জিম্বাবুয়ে ক্রিকেট দল। মহাপরাক্রমশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে মূল্যবান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *